A-A+

ফরেক্স ট্রেডিং শুরু করার পূর্বে যে ৫ টি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের জানতে হবে

ফেব্রুয়ারি 3, 2017 ফরেক্সে সফলতা লেখক 56523 দর্শকরা

2016 সালের প্রথম প্রান্তিকে ব্রোকারদের যৌথ বৈশিষ্ট্যগুলির প্রথম রোলআউট ক্লায়েন্টরা আশা করতে পারে। জিগাতলা যেন নির্যাতন শিবির ছিল গতকাল। তবু দমেনি এই সুকান্তের আঠার বছর বয়সীরা। তারা যে ভয়ংকর, তাদের তাজা তাজা প্রাণে যে অসহ্য যন্ত্রণা- তা এই ব্রহ্মাণ্ডের যেকোনো নির্যাতনের চাইতে অধিকতর অসহনীয়।

লাইসেন্সপ্রাপ্ত ব্রোকার

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে টাকা-ডলার বিনিময় হার কিছুটা অস্থিতিশীল। ডলারের বিপরীতে টাকার বিনিময় মূল্য কমে গেছে। কম্পিউটারের জন্য বহিরাগত সাউন্ড কার্ডগুলির সুবিধাগুলি হল।

ফরেক্স ট্রেডিং শুরু করার পূর্বে যে ৫ টি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের জানতে হবে - শীর্ষ বাইনারি বিকল্প

(ক) সিটি কর্পোরেশন ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, কুমিল্লা, গাজীপুর। অপারেশন, অ্যাকাউন্টিং এবং পরিসংখ্যান ফরেক্স ট্রেডিং শুরু করার পূর্বে যে ৫ টি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের জানতে হবে অ্যাকাউন্টিং এবং রিপোর্টিং এর গঠন এবং সঠিকতা।

৪৮. আপনার ই শপ হলেও আপনার একটা আউটলেট থাকতে পারে। আপনার মার্কেটে দোকান থাকলেও আপনার একটা ই কমার্স সাইট থাকতে পারে।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীর ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রদত্ত প্রত্যয়নপত্র/পরিচয়পত্র দাখিল করতে হবে।

4.1.1 সমস্ত বিষয় ও অনুমানের যাও বেসলাইন নির্গমন এবং additionality জন্য কার্বন স্টক এবং সমর্থনকারী প্রমাণ বর্ণনা ব্যবহৃত transparently রিপোর্ট করা হইবে. ঠান্ডা, ফ্লু, এবং এআরভিআই-এর জন্য, ডাক্তাররা ম্যাক্রোলাইডগুলি নির্ধারণ করে, যা এন্টিবায়োটিকগুলির মধ্যে সবচেয়ে নিরাপদ বলে মনে করা হয়।

৩। সন্তোষঃ খোদার মঙ্গলদায়ক ইচ্ছা শক্তির নিকট নিজ সংসার স্বার্থ বুদ্ধিকে নত করিয়া মঙ্গলদায়ক রূপের ধ্যানে ‘ছাবের’ ধৈর্যের সহিত অপেক্ষা করা। যেহেতু স্রষ্টা সৃষ্টির রক্ষক,পালক,বর্দ্ধক,মঙ্গলদায়ক। ছুফি পরিভাষায় এই গুনজ প্রকৃতিকে বলে ‘তছলিম’ বা ‘রজা’। এই ত্রিবিধ নীতিমালাই ‘ফানায়ে ছালাছা’ বা বিনাশ পদ্ধতি । যাহা হযরত গাউছুল আজম মাইজভান্ডারী কেবলার সপ্ত পদ্ধতির অন্তর্গত। প্রথম অংশ ‘এবাদাতে মোত্‌নাফিয়া’ হিসাবে ‘ছালেক’ খোদা পথচারীর জন্য অপরিহার্য। উপরোক্ত গাউছিয়ত নীতিহীন,বিমুখ ব্যক্তির মাইজভান্ডারী তরিকার অনুসারী দাবী করা চলেনা। ১৯৭০ এর মাঝামাঝির দিকে অর্থনীতি এবং ইনভেস্টমেন্ট ব্যাংকিং সার্কেলগুলোতে একটা থিওরি দাঁড়াতে থাকে - 'এফিশিয়েন্ট মার্কেট হাইপোথিসিস' থিওরি। বর্তমানেও ফাইনান্স এবং ইনভেস্টমেন্ট ব্যাংকিং টেক্সটগুলোতে এটি পড়ানো হয়, এবং আমরাও পড়েছি, কিন্তু ফর্মুলেশন হওয়ার সময় থিওরিটির জোর খুবই বেশি ছিল। ১৯৯৮ সালে ওয়াল স্ট্রীটে 'লং টার্ম ক্যাপিটাল ম্যানেজমেন্ট' ক্রাইসিসটিকে অনেকে মনে করেন থি.

জার্মান এটি কোম্পানিটির মোবাইল গ্রাহক সংখ্যা ১০ কোটিরও বেশি৷ বর্তমানে ৫০টি দেশে তাদের ২ লাখ ১৮ হাজারেরও বেশি কর্মী রয়েছে৷ এর বাজার দর ৭ হাজার ৬১১ কোটি মার্কিন ডলার৷

এই প্রবণতার বিপরীতে যাঁরা রয়েছেন তাঁদের কাছে মার্কসবাদের মূল আকর্ষণটি এর বৈজ্ঞানিকতা নয়। মার্কসবাদের আসল বিসয়টি হচ্ছে জগৎ সম্পর্কে এর একটি দার্শনিক দৃষ্টিভঙ্গি। মার্কসবাদের এই দার্শনিক পাঠকরা মার্কসবাদের হেগেলীয় উপাদানটির উপর জোর দেন, হেগেলের দ্বান্দ্বিক দার্শনিকতার মধ্যে মার্কসবাদের মূল শক্তিটি খুঁজে পান। সতর্কবাণী! আপনি যদি সেচিং সেশনের মধ্যে মাটিতে লুকিয়ে রাখেন এমন প্রত্যাহারযোগ্য স্প্রিংকলারগুলির সাথে একটি স্বয়ংক্রিয় ভূগর্ভস্থ লন সেচ ব্যবস্থা ইনস্টল করার পরিকল্পনা করেন তবে যাতে আপনি ফরেক্স ট্রেডিং শুরু করার পূর্বে যে ৫ টি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের জানতে হবে সেয়ারিং পর্যায়ে এটি ইনস্টল করতে না পারেন!

৮)মালদ্বীপের প্যারাডাইস আইল্যান্ড (১ রাত বীচ বাংলো ও ১ রাত ওয়াটার ভিলা) নির্ধারিত সময়ে কোর্স শেষ হওয়ার পর সরকারি বৃত্তি হিসেবে ফরেক্স ট্রেডিং শুরু করার পূর্বে যে ৫ টি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের জানতে হবে পাওয়া গেল ৯ হাজার টাকা। এর সঙ্গে গরু-বাছুর বিক্রি ও স্কুল থেকে নেওয়া ঋণের টাকা যোগ হলো। তারপর একদিন পাড়া-প্রতিবেশী ও গ্রামের সবাইকে অবাক করে দিয়ে অগস্টিন মালয়েশিয়ার উদ্দেশ্যে বিমানে উঠে বসল।

ফরেক্স ট্রেডিং শুরু করার পূর্বে যে ৫ টি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের জানতে হবে - লাইসেন্সপ্রাপ্ত ব্রোকার

ক্যাপচা চ্যালেঞ্জ নিয়ে আরেকটি মজার কমিক স্ট্রিপ… ১) সোয়াইন ফ্লু, গ্যাস্ট্রোএন্ট্রাইটিসের মতো রোগ ভাইরাস বা ব্যাকটেরিয়ার সংক্রমণের ফলে ফরেক্স ট্রেডিং শুরু করার পূর্বে যে ৫ টি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের জানতে হবে ছড়ায়। আর সেই সব জীবাণু মূলত ছড়ায় হাত থেকেই। এই সব জীবানু নির্মূল করার ক্ষমতা হ্যান্ড স্যানিটাইজারের নেই। এ ক্ষেত্রে সাবান দিয়ে ভাল করে হাত, মুখ ধোয়াটাই বুদ্ধিমানেক কাজ।

আজকে সকাল থেকে ঘুম ভেঙ্গে আবার মেজাজ ফুরফুরে … খালি শরীর জুড়ে পিরিয়ডের অস্বস্তি … এবার পিরিয়ড শুরু হয়েছে নির্দিষ্ট সময়ের ৪/৫ দিন দেরিতে … তারওপর আবার ওষুধও শেষ হয়ে গিয়েছিলো, তাই সকালে ওষুধও খেতে পারিনি। খালি মনে হচ্ছিলো ব্লিডিং না আউট অভ কন্ট্রোল হয়ে যায়! এমনিতেই গেছি স্কলাস্টিকা স্কুলে ছবি তুলতে … সেখানে গিয়ে তো আর ঘন্টায় ঘণ্টায় প্যাড চেঞ্জ করা যাবে না! ওষুধটা খেলে তো তাও ব্লিডিং-টা কন্ট্রোলে থাকে … পরে অবশ্য খুব একটা সমস্যা হয়নি। ব্লিডিং-এর ফ্লো বাড়তে বাড়তে আমি ওষুধ কিনে খেয়ে ফেলেছি। এখন ব্লিডিং, মেন্সট্রুয়াল আবেগের আতিশয্য সবই নিয়ন্ত্রণে …